কাট্টা কাফির ইয়াযীদের প্রতি লা’নত করা মুসলমানদের জন্য একটি ইবাদত | ইসলামী বিশ্বকোষ ও আল-হাদিস

কাট্টা কাফির  ইয়াযীদের প্রতি লা’নত করা মুসলমানদের জন্য একটি ইবাদত
*****************************************************************

সম্মানিত হাদীছ শরীফ-এ ইরশাদ মুবারক হয়েছে,
عَنْ حَضْرَتْ عَبْدِ اللهِ بْنِ عَمْرٍو رَضِىَ اللّٰــهُ تَعَالىٰ عَنْهُمَا قَالَ قَالَ رَسُوْلُ اللّٰـهِ صَلَّى اللّٰـهُ عَلَيْهِ وَسَلَّمَ يَزِيْدُ لَا بَارِكَ اللهُ فِي يَزِيْدَ الطَّعَّانِ اللَّعَّانِ. أَمَا إِنَّهٖ نُعِيَ إِلَيَّ حَبِيْبِيْ وَحِبِّىْ حَضْرَتْ اِمَامٌ حُسَيْنٌ عَلَيْهِ السَّلَامُ أُتِيْتُ بِتُرْبَتِهٖ وَرَأَيْتُ قَاتِلَه أَمَا إِنَّه لا يُقْتَلُ بَيْنَ ظَهْرَانَيْ قَوْمٍ
অর্থ: “হযরত আব্দুল্লাহ ইবনে আমর রদ্বিয়াল্লাহু তা’য়ালা আনহুমা থেকে বর্ণিত। তিনি বলেন, যিনি সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, আয় বারে ইলাহী মহান আল্লাহ পাক! আপনি ইয়াযীদের উপর থেকে বরকত তুলে নিন, তার উপর আপনি লা’নত বর্ষণ করুন! তার উপর আপনি লা’নত বর্ষণ করুন! সে হচ্ছে আমার পূত-পবিত্র মহাসম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের প্রতি সর্বনিকৃষ্ট আক্রমণকারী, আঘাতকারী এবং উনাদের ক্ষতি সাধন করার ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী। নাঊযুবিল্লাহ! সাবধান! নিশ্চয়ই ইয়াযীদ লা’নাতুল্লাহি আলাইহি সেই সর্বনিকৃষ্ট ব্যক্তি যে, আমার পূত-পবিত্র মহাসম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে শহীদ করবে। নাঊযুবিল্লাহ! আমার নিকট আমার অতি প্রিয় হাবীব এবং মাহবূব হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার সম্মানিত শাহাদাত মুবারক উনার সংবাদ মুবারক নিয়ে আসা হয়েছে এবং তিনি যেই জায়গায় সম্মানিত শাহাদাতী শান মুবারক প্রকাশ করবেন, সেই জায়গার মাটি মুবরক আমার সম্মানিত খিদমত মুবারক-এ পেশ করা হয়েছে। আর উনাকে যে সর্বনিকৃষ্ট ব্যক্তি শহীদ করবে, আমি সেই সর্বনিকৃষ্ট মাল’ঊন, মারদূদ ব্যক্তিটিকে দেখিছি। সাবধান! তিনি নির্জন এলাকায় শাহাদাতী শান মুবারক প্রকাশ করবেন এবং ওই সময় উনার সম্মানিত খিদমত মুবারক-এ কেউ এগিয়ে আসবে না। তবে উনার শাহাদাত মুবারকের সাথে যারা জড়িত থাকবে, মহান আল্লাহ পাক তাদেরকে ব্যাপকভাবে শাস্তি দিয়ে ধ্বংস করে দিবেন।” সুবহানাল্লাহ! (জামি’উল আহাদীছ লিস সুয়ূত্বী ২৪/১২৬, জাম’উল জাওয়ামি’ লিস সুয়ূত্বী ১ম খণ্ড, সুবুলুল হুদা ওয়ার রশাদ ১০/৮৯, ইবনে আসাকির ইত্যাদি)

উপরের হাদীছ শরীফ থেকে প্রমাণিত যে, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইয়াযীদের প্রতি লা’নত করেছেন। তাই মুসলমানদের উচিত ইয়াযীদ লা’নাতুল্লাহি আলাইহি সহ তার সমগোত্রীয়দের প্রতি লা’নত করা।