আল্লামা ওবায়দুল হক নঈমী হুজুরের মৃত্যুতে শোকবার্তাঃ | ইসলামী বিশ্বকোষ ও আল-হাদিস

আল্লামা ওবায়দুল হক নঈমী হুজুরের মৃত্যুতে শোকবার্তাঃ


✒আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের চেয়ারম্যান মুফতি ওবাইদুল হক নঈমী( رحمة الله) মারা গেছেন।

চট্টগ্রাম নগরীর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদিস ওবাইদুল হক নঈমী হজুরের(رحمة الله)
 বয়স হয়েছিল ৭৮ বছর।

সোমবার বিকেলে অসুস্থ হয়ে পড়লে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয় বলে ওই মাদ্রাসা মসজিদের খতিব আবু নাছের মো. জোবায়ের রজভী জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, মুফতি ওবাইদুল হক নঈমী হৃদরোগ ও উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। এর আগে তার হার্টে অস্ত্রোপচার হয়েছিল, কয়েকবার ভারতে গিয়েও চিকিৎসা নিতে হয়েছিল।

“আজ বিকেলে হঠাৎ প্রেসার বেড়ে গেলে উনাকে সিএসসিআর হাসপাতালে নেওয়া হচ্ছিল। কিন্তু সেখানে পৌঁছানোর আগেই তিনি মৃত্যুবরণ করেন।” 

🕌ওবাইদুল হক নঈমী হুজুর থাকতেন চট্টগ্রাম নগরীর ষোলশহরের শ্যামলী আবাসিক এলাকায়। পাঁচ ছেরে রেখে গেছেন তিনি।

আহলে সুন্নাত ওয়াল জামাআতের দপ্তর সচিব মোহাম্মদ ফিরোজ আলম জানান, মঙ্গলবার দুপুরে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রসা প্রাঙ্গণে তাদের প্রয়াত চেয়ারম্যানের জানাজা হবে। পরে মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হবে।

ওবাইদুল হক নঈমী এই মাদ্রাসায় শিক্ষকতা করে আসছিলেন প্রায় ৪৫ বছর ধরে। তিনি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাবেক প্রেসিডিয়াম সদস্য এবং ইসলামী ছাত্রসেনার প্রতিষ্ঠাকালীন পৃষ্ঠপোষক।

তার মৃত্যুতে শোক প্রকাশ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, “মুফতি ওবাইদুল হক নঈমী দেশব্যাপী ইসলামের প্রচার-প্রসার ও দ্বীনি শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখেছেন।”

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল পৃথক শোকবার্তায় বলেন, “উনার মৃত্যুতে সুন্নী জনতা একজন সর্বোচ্চ অভিভাবককে হারিয়েছে।”

ওবাইদুল হক নঈমীর মৃত্যুতে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সাবেক মেয়র মনজুর আলমও শোক প্রকাশ করেছেন। 
🚩দাওয়াতে ইসলামী সহ আরো বিভিন্ন ইসলামী
সংগঠন শোক প্রকাশ ও ঈসালের আয়োজন করেন।💞

শোক জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান এম এ মান্নান ও মহাসচিব এম এ মতিন, আহলে সুন্নাত ওয়াল জমাআত বাংলাদেশের কো-চেয়ারম্যান অধ্যক্ষ মুফতি সৈয়দ অছিয়র রহমান, সোলাইমান আনসারী,কাজী মুহাম্মদ মঈনুদ্দীন আশরাফী।