আজ ৭২, ৭৩ ফির্কা! বুঝে আসে না যাব কোন দিকে! | ইসলামী বিশ্বকোষ ও আল-হাদিস


আজ ৭২, ৭৩ ফির্কা! বুঝে আসে না যাব কোন দিকে। সাধারণ মানুষ তো বুঝতে পারে না। সবাই নিজের দিকে ডাকছে। বুঝাচ্ছে আমারটাই সঠিক।


কারো একটু ভালো কন্ঠ হলে তো আর কথাই নেই। মানুষ হুমড়ি খেয়ে পরে তার দিকে। যখন সবাই কুরআন থেকে বলছে, হাদীস থেকে বলছে তো সাধারণ মানুষ বুঝবে কিভাবে কোনটা সঠিক কার টা সঠিক? সবাই তো দ্বীনি শিক্ষায় শিক্ষিত না।


এই কথা কেউ আওলাদে রাসূল (ﷺ), আহলে বাইতের অন্যমত সদস্য ইমাম জয়নুল আবেদীন (رضي الله عنه) কে জিজ্ঞেস করল। বলল: হযরত যখন এত এত ফির্কা হবে তখন কিভাবে বুঝব কে সত্যের ওপর আছে? তিনি বললেন, যে আহলুস সুন্নাহ হবে সেই হক্বের ওপর হবে।


সে চালাক ছিল। আবার জিজ্ঞেস করল, হযরত যদি অনেকেই এই আহলুস সুন্নাহ দাবী করে তাহলে কিভাবে চিনব? (ইমাম জয়নুল আবেদীন (رضي الله عنه) কি বলেছিলেন জানেন?) তিনি তখন বললেন, আহলুস সুন্নাহ'র আলামত হবে এটা যে তারা বেশি বেশি রাসূলে পাকের ওপর দূরুদ পড়বে। সুবহানাল্লাহ 


বর্তমানে চোখ বুলিয়ে দেখুন কারা দূরুদ এর জন্য অন্য বাতেল ফির্কা থেকে বেদাতের ফতোয়া পাচ্ছে? কারা সারাদিন দূরুদ, দূরুদ করে? কারা দূরুদ এর জন্য অন্য ফির্কার সাথে ইলমী লড়াই করে?


রাতে ঘুমিয়ে চিন্তা করুন। নিজে থেকেই বুঝে আসবে ইনশাআল্লাহ। দেখুন সঠিক দলে আছেন তো? যদি না থাকেন তওবা করে সেই জান্নাতি কিশতিতে চলে আসুন।


©স্বাধীন আহমেদ।