আল্লামা নুরুল ইসলাম ফারুকী স্মরণে | ইসলামী বিশ্বকোষ ও আল-হাদিস




সত্য ও ন্যায়ের পথে আপনার ত্যাগ ও শাহাদাতকে আল্লাহ সুবহা'নাহু ওয়াতাআ'লা কবুল করে নিক। #কুরআন_সুন্নাহ_আহলে_বাইত এর রশি দৃঢ়ভাবে আঁকড়ে ধরে থেকে আমাদেরও যেন এই পথেই শাহাদাতের মৃত্যু নসিব হয়।

হে প্রিয় দিশারী!!
আপনাকে হারিয়েছি বটে কিন্তু পথহারা হয়নি।
কেন জানেন?

প্রিয় নবী ﷺ এঁর দেখানো পথ তথা #কুরআন_সুন্নাহ_আহলে_বাইত এর রশিকে দৃঢ়ভাবে আঁকড়ে ধরার পথকে অতি সুন্দরভাবে দেখিয়ে দিয়েছেন আমাদেরকে, দেখিয়ে গেছেন ইসলামের অপার সৌন্দর্যের নিদর্শনাবলী।

হে প্রিয় অভিভাবক!!
আপনার অভাবটা পূরণ হওয়ার নয়। তবু্ও কেন জানি আপনার মৃত্যু আমাকে তেমন কাঁদায় না!
কেন জানেন?

আপনার মৃত্যুতে তো পুরো জাহানেরই মৃত্যু হয়েছিল কারণ একজন আলিমের মৃত্যু মানে তো পুরো জাহানের মৃত্যু কিন্তু আপনার মত বীর ফারুকীর মৃত্যুতে যে বাংলার জমিনে জন্মেছিল লক্ষ-লক্ষ ফারুকীর, আর আপনি যাদের মুখোশ উন্মোচন করছিলেন, তারা নিজেদের ভন্ডামীকে বাংলার সরলপ্রাণ মানুষগুলোর চোখের আড়াল হতে লুকাতে গিয়ে আপনাকে শহীদ করে নিজেদের মুখোশকেই উন্মোচন করে দিয়েছে এবং বিবেকবানরা বুঝে নিয়েছে হক বাতিলের ফায়সালা।

মহান আল্লাহ'র দরবারে আপনার রুহের মাগফিরাত কামনা করছি। আল্লাহ পাক আপনার ভুল ত্রুটি ক্ষমা করুক, আপনার মাকামকে আরো বেশি বুলন্দ করুক। আমাদেরকেও এই পথের পথিক হিসেবে কবুল করুক। ফারুকে আজম (হক-বাতিলের পার্থক্যকারী) হযরত উমার ইবনুল খত্তাব (রঃ) এঁর ভাষায় মহান রবের কাছে আর্জি জানায়,

ধন্য আমায় করো প্রভু তোমার পথের শাহাদাতে,
মৃত্যু হয় গো যেন তোমার রসূলের মদীনাতে।