ইমামে আহলে সুন্নাত ইমাম আ'লা হযরত (রহঃ) এর শানে এক তীক্ষ্ম কলম। | ইসলামী বিশ্বকোষ ও আল-হাদিস

ইমামে আহলে সুন্নাত ইমাম আ'লা হযরত (রহঃ) এর শানে এক তীক্ষ্ম কলম।‌
→ (মাসুম বিল্লাহ সানি)
★ একটা সময় ছিল যখন আ'লা হযরত (রহঃ)  সম্পর্কে জানতে গিয়ে ইন্টারনেটে বাংলা কোন কিতাব তো দূরে থাক, পোস্টও খুঁজে পেতে অনেক কষ্টকর হত। আলহামদুলিল্লাহ্ আজকে আ'লা হযরত (রহঃ) সম্পর্কে (Sunni-Encyclopedia-সুন্নী বিশ্বকোষ) ব্লগে ওনার লিখা ২৫টি PDF কিতাব সংকলিত হয়েছে, ওনার পিতা, সাহেবজাদা, ছাত্র ও ওনার অনুসারী আলেমদের লিখা কিতাবও PDF হয়েছে আর ওনার জীবনী বিষয়েই ১১টি কিতাবের PDF সংকলিত হয়েছে। আ'লা হযরত জ্ঞান-বিজ্ঞান ও ইশকে মোস্তফা (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর এক বিশাল ভান্ডার যা কিছু মানুষের অজ্ঞতার কারণে তাদের দৃষ্টির অগোচরেই থেকে যায়।
[Download: https://sunni-encyclopedia.blogspot.com/2018/02/blog-post_33.html?m=1]
★ মনে করুন, আপনার নিকট এক বালতি পানি আছে।
তা ১টি পীপিলিকার নিকট গিয়ে যদি জিজ্ঞেস করেন বলো তো এটা কি?
→ সে জবাব দিবে এটা মহাসাগর।
আর মহাসাগরের সামনে গিয়ে যদি জিজ্ঞেস করেন এটা কি?
→ সে জবাব দিবে তোমার নিকট যা আছে এমন কোটি কোটি ফোঁটার উৎস ও উৎপত্তিস্থল (সাগর, নদী-নালা-খাল-বিল-ডুবা-বৃষ্টির পানি) আমার বুকে প্রতিনিয়ত ধারণ করি লালন করি।
★ আসলে আমরা যা দেখি তাই বিশ্বাস করি, যা জানি না কিংবা দেখি না তা জানার চেষ্টাও করি না আর এজন্য বিশ্বাস করাও হয়ে উঠে না।
★ ১৪ শ হিজরির মুজাদ্দিদ, মুফাসসির, ইমাম তখন একজন মূর্খ আলেম ও পথভ্রষ্ট মানুষ দ্বারা হয়ে যায় কাফির মুশরিক, হয় অপবাদের স্বীকার।
আমি কাউকে গালি দিচ্ছি না আর তা করবও না। বাস্তবতা তুলে ধরলাম মাত্র। অনুরোধ করব তাদের দৃষ্টিভঙ্গীর কিছু পরিবর্তন আনার জন্য।
যেহেতু তারা অনেকে নিজেদের আশিকে রাসুল দাবী করে, আর যদি প্রকৃতপক্ষে তাই হয়ে থাকে একজন আশিকে রাসুলের শানে অন্য আশিকে রাসুল আদৌ কি এভাবে গোস্তাখী করতে পারে?
★ বেশি দিন আগের কথা নয়, আওলাদে ইমাম আ'লা হযরত আখতার রেজা (রহঃ) এর জানাযায় প্রায় ৩ কোটি মুসলমানের দ্বারা জনসমুদ্র নিশ্চই দেখতে পেয়েছেন। আরে বোকা যেখানে ওনার একজন আওলাদও অলী হয় সেখানে ওনার পিতৃপুরুষ কেমন হবে?
আ'লা হযরত যদি কাফির মুশরিক হয় (নাউজুবিল্লাহ) আমাদের মত তার কোটি কোটি অনুসারীও আছে সবাই কি তবে কাফির মুশরিক? ফতোয়া লাগানো সহজ কিন্তু কি ফতোয়া মেরেছ তা মৃত্যুর পর টের পাবা।
হ্যাঁ এই ফতোয়া দ্বারা হয় আপনারা কাফির মুশরিক হবেন নয়ত কোটি কোটি মুসলমান কাফির হবে। তাহলে কি আপনিই একমাত্র মুমিন নাকি তারা সবাই মুমিন?
★ একদল হিংসুক নিন্দুক মানুষ ওনার লিখা ১৫০০ কিতাবের মধ্য থেকে ৯-১০ লাইন লিখা কপি করে ওনাকে কাফির মুশরিক প্রমাণ করার চেষ্টায় রত। আরে গর্ধব শুনে রাখ। যেখানে একটি লাইনের দুইটি অংশ থেকে একটি অংশ বাদ পড়লে শিরিক কুফর প্রমাণ করা সম্ভব। সেখানে পুরো বই থেকে দু এক লাইন প্রচার করে কেন বিভ্রান্ত ছড়াচ্ছ?
★ আ'লা হযরত (রহঃ) নবীজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর শানে এত শত শত বই, কাসীদা, নাত, কালাম লিখেছেন, গোস্তাখে রাসুলগণের বিরোদ্ধে শক্তিশালী অবস্থান জোড়দ্বার করে গেছেন সেগুলো কি তোমাদের একটুও চোখে পড়ে না? কয়টা কিতাব পড়েছ ওনার? আমি মেডিক্যাল পড়ুয়া একজন ছাত্র যেখানে এত বড় বড় ইংলিশ মেডিয়াম বই পড়তে কষ্ট হয় না, সেখানে আ'লা হযরতের (নুরুল মোস্তফা দুরুদ.) নামক বাংলা অনূদিত কিতাব পড়েই মাথা ঘুরে গিয়েছিল। কেন জানো? ওনার লেখার যে ভাষা আর যে সূক্ষ্মাতিসূক্ষ্ম বিশ্লেষণ সেগুলো ঘন্টার পর ঘন্টা পড়ে বুঝার চেষ্টা করেছি। Brain কে এই কাজে অধিক প্রেসার দেয়ায় Hypoglycemia অনুভব করলাম।
মিথ্যা শান বর্ণনার দরকার কি? একবার ওনার লেখা কিছু কিতাব কিনে ভূল ধরার জন্য না আদবের সহিত পড়ুন। দেখবেন জ্ঞান কাকে বলে? কত প্রকার ও কি কি?