মোবাইল ফোন প্রতিনিয়ত কিছু একটা শিখাচ্ছে! | ইসলামী বিশ্বকোষ

মোবাইল ফোন ব্যবহার করি না এমন মানুষ পাওয়া যাবে না বললেও ভুল হবে না। বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ মোবাইল মোটামুটি সবার কাছেই আছে। এটা তো বর্তমানে জীবনের একটা অংশ হয়ে দাঁড়িয়েছে।

কখনো এটা নিয়ে একটু ভেবে দেখেছেন। মোবাইল ফোন প্রতিনিয়ত আমাদেরকে কিছু একটা শিখাচ্ছে! কোনো একটা বার্তা দিচ্ছে! 

চিন্তা করুন! মোবাইল তৈরী করা হয়েছিল শুধুমাত্র কথা বলার জন্য। কিন্তু বর্তমানে মোবাইল পৃথিবীকে এনে দিয়েছে হাতের মুঠোয়। কি আছে যা মোবাইলে করা যায় না?

কিন্তু এত কিছু থাকার পরও মোবাইল তার আসল উদ্দেশ্য ভুলে যায় নি। যেই কাজই আপনি করুন, যখনই কোনো কল চলে আসে মোবাইল তখন সবগুলো অ্যাপ্লিকেশন বন্ধ করে কলটাকে সবার উপরে শো করায়। হ্যা শিক্ষণীয় ব্যপারটা এখানেই। এত কাজ করা যায় তার মাধ্যমে কিন্তু সে তার সৃষ্টির উদ্দেশ্য ভুলে নি। যখনই কারো ডাক আসে সে সেটা সব কাজ বন্ধ করে আপনাকে দেখায়।

আমরা মানুষ। আমাদের সৃষ্টির ও কোনো না কোনো উদ্দেশ্য আছে। আমরা আজ দুনিয়ার খেল-তামাশায় লিপ্ত। ভুলে গেছি সৃষ্টির উদ্দেশ্যর কথা! আমাদেরকে রব সৃষ্টি করেছিলেন তার ইবাদতের জন্য। কিন্তু আমরা তো সেটাই ভুলে গেছি।

মোবাইল যদি কল আদান প্রদান বন্ধ করে দেয় তাহলে আপনি সেটা আর ব্যবহার করেন না। ফেলে দেন। তাহলে চিন্তা করুন আমরা যে যাই করি যদি নিজের আসল কাজটাই ভুলে যাই তো সৃষ্টিকর্তার কাছে আমাদের কি বা মূল্য থাকবে।

প্রিয় ভাই আমরা যেন নিজের সৃষ্টির আসল উদ্দেশ্য ভুলে না যাই।

[দাওয়াতে ইসলামী'র অফিশিয়াল চ্যানেল হতে প্রকাশিত ভিডিওর অবলম্বনে]

𝙼𝚛.𝙰𝙳ッ