পরশ পাথরের সংষ্পর্শে পাথরও সোনা হয়ে যায়। | ইসলামী বিশ্বকোষ ও আল-হাদিস

পরশ পাথরের সংষ্পর্শে পাথরও সোনা হয়ে যায়। #COPY #SHARE
লেখকঃ (Masum Billah Sunny)
[ব্লগার, Sunni-Encyclopedia]
__________
ও ওহাবী সালাফীরা তোমরা নবী-রাসুল, অলী-আউলিয়া ও বুর্জগানে দ্বীনের তাজিম করা সহ্য করতে পারো না। কুরআন হাদিস খুঁজো, দলিল তালাশ করো, শিরিক বিদআত ফতোয়া মারো কিন্তু তোমরা দেখো না কারণ তোমরা অন্ধ, তোমরা নির্বোধ। তোমরা কি দেখ না-
★ অলীগণের সংস্পর্শে থেকে (আসহাবে কাহাফের ৭জন যুবকের সাথে) একটা কুকুরও আল্লাহর অলী হয়ে গেছে? আল-কুরআনের বর্ননায় একটা কুকুরও স্থান পেয়ে গেছে।
★ হযরত ইব্রাহীম (আঃ) এর পায়ের স্পর্শ লেগে একটা পাথরও আল-কুরআনে স্থান করে নিয়েছে? মাকামে ইব্রাহীম হয়ে গিয়েছে আর সেই মাকামে ইব্রাহীম (আঃ) কে সামনে রেখে তোমরা সহ সমস্ত মুসলিম উম্মাহ হজ্জ্বে গেলে সালাত আদায় করো।
★ হাজরে আসওয়াত একটা পাথর হয়েও নবীজী (দুরুদ) এর থুঁথু মোবারক লেগে উম্মত গোনাহ মাফের উসীলা হয়ে খোদার ঘরের সঙ্গে যুক্ত হয়ে আছে। যাতে তোমরাও গোনাহ মাফের জন্য চুমু খাও।
★ একটা লাঠিও হযরত মুসা (আঃ) এর হাতের ছোঁয়ায় খোদার কুদরতে সম্মানিত হয়ে গেছে।
★ সাফা মারওয়া খোদা তায়ালার নিদর্শন হয়ে গেছেন ইসমাইল (আঃ) এর মাতা হাজেরা (আঃ) এর দৌঁড়ানোর জন্য।
★ হযরত ইসমাইল জবিহুল্লাহ (আঃ) এর পায়ের আঘাতে পেয়েছি জমজম কূপ। যার শান মান কতই না উত্তম।
নবীগণ ও অলীগণের এমন হাজার হাজার দৃষ্টান্ত রয়েছে। তোমরা কি বুঝবে এসবের হাকিকত? তোমরা তো পথভ্রষ্ট, হেদায়াত থেকে বঞ্চিত এক গোমরাহ সম্প্রদায়।

★ এজন্যই জনৈক ব্যক্তি যখন কুকুর তাড়ানোর জন্য কুকুরকে ওহাবী বলে গালি দিল। একজন বুজুর্গ আল্লাহর অলী তাকে ওহাবী বলে গালি দিতে নিষেধ করলেন আর বললেন-
"কুকুর তো কখনো আম্বিয়া (আঃ) ও আউলিয়া (রহঃ) এর শানে গোস্তাখী করে না। কুকুরকেও ওহাবী বলে গালি দিও না।"