মুসলমানদের প্রথম কিবলা আল আকসা মসজিদে ফিলিস্তিনের পতাকা উড়ানো হবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। ফিলিস্তিনি ভূমি দখলের ৭২তম নাকাবা দিবস বা বিপর্যয় দিবস উপলক্ষে দেয়া এক ভাষণে মাহমুদ আব্বাস এসব কথা বলেন।


তিনি বলেন, ফিলিস্তিনি জনগণের চলমান আন্দোলন সংগ্রাম কখনোই থামবে না যতদিন না পর্যন্ত মুসলমানদের প্রথম কিবলা আল আকসা মসজিদে এবং ফিলিস্তিনের রাজধানী বায়তুল মোকাদ্দাস বা জেরুজালেমে ফিলিস্তিনি পতাকা না উড়ানো হয়।
তিনি হুশিয়ার করে বলেন, ইহুদিবাদী ইসরাইল যদি পশ্চিমতীরের কোনো একটি অংশ দখলকৃত ভূমির সঙ্গে যুক্ত করার চেষ্টা করে তাহলে তিনি তেলআবিবের সঙ্গে সব চুক্তি বাতিল করে দেবেন।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট বলেন, দখলদার ইসরাইলের নানামুখী ষড়যন্ত্র এবং বিদ্বেষী নীতি অব্যাহত থাকা সত্ত্বেও ফিলিস্তিন সরকার জনগণের ন্যায্য অধিকার আদায়ে সঠিক কর্মপন্থা অবলম্বন করবে এবং ফিলিস্তিনিদের পবিত্র ভূমি থেকে দখলদারদের না তাড়ানো পর্যন্ত প্রতিরোধ সংগ্রাম অব্যাহত থাকবে।
প্রসঙ্গত, ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর লিকুদ পার্টি ইসরাইলের সংসদ নেসেটে একটি বিল উত্থাপন করেছেন। ওই বিলে জর্দান উপত্যকা, ডেড সি’র উত্তরাঞ্চল এবং পশ্চিমতীরকে ইসরাইলের সার্বভৌম অঞ্চল হিসেবে সংযুক্ত করার প্রস্তাব করা হয়েছে। ফিলিস্তিন জুড়ে এই পরিকল্পনার নিন্দা চলছে।

সূত্রঃ সময়টিভি
 
Top