জান্নাতের মহিলাদের সাইয়েদা, হযরত ফাতেমা (রাঃ) এর ইন্তেকালের সঠিক তথ্যঃ-

❏ প্রিয় নবীজি (ﷺ)'র স্ত্রী হজরত উম্মে সালামা (রাঃ) বলেন, হযরত ফাতেমা (রাঃ) এর অন্তিম শয্যায় আমি তাঁর সেবা করতাম। তিনার অসুস্থতার এ পুরো সময়ে, একদিন সকালে তার অবস্থা কিছুটা উন্নতি হয়েছিল। হযরত আলী (রাঃ) কোন এক কাজে বাহিরে গিয়েছিল।  হযরত ফাতেমা (রাঃ) বললেন, ওহে আম্মাজান! আমার গোসলের জন্য পানির ব্যবস্থা করুন। অতঃপর আমি পানির ব্যবস্থা করলাম। আমার দেখা মতে তিনি খুব ভাল মতে গোসল সেরেছেন। অতঃপর বললেন, ওহে আম্মাজান! আমাকে নতুন পোষাক দিন। আমি নতুন পোষাক দিলাম। তিনি ইহা পরিধান করলেন। অতঃপর তিনি বললেন, স্বীয় বিছানা কামরার মাঝখানে করার জন্য। আমি তা করার পর তিনি কিবলামুখী হয়ে শুয়ে গেলেন এবং গালের উপর হাত রাখলেন। অতঃপর বললেন, ওহে আম্মাজান! এখন আমার ওফাত হবে। আমি পবিত্রতা অর্জন করেছি। সুতরাং কেও যেন আমাকে বস্ত্রহীন না করে। অতঃপর এ স্থানেই তার ওফাত হয়ে গেল। উম্মে সালামা (রাঃ) বলেন, হজরত আলী (রাঃ) আগমন করলে আমিই তাকে ফাতেমার ইন্তেকালের সংবাদ দেই। (মুসনাদে আহমদ, হাদিস নং ২৭৬১৫; তারিখে মদিনা, ১ম খন্ড, ১০৮ পৃ:; ফাদ্বাইলে সাহাবা, হাদিস নং ১০৭৪)

💐কিছু শিয়া পন্থি লোক হযরত আবু বকর (রাঃ), হযরত উমর (রাঃ)সহ অন্যান্য সাহাবীদের সম্পর্কে মিথ্যা কাহিনী সাজিয়ে এবিষয়ে সাহাবীদের প্রতি খারাপ ধারণা তৈরী করার চেস্টা করে। অথচ হযরত আবু বকর ও উমর (রাঃ) এঁর ব্যাপারে নিচের হাদিস গুলো লক্ষ্য করুন: 

❏ হযরত আলী (রাঃ) এর পুত্র মুহাম্মদ বিন হানাফিয়্যা (রাঃ) বলেন, আমার পিতা হযরত আলী (রাঃ) কে জিজ্ঞাসা করলাম, নবী করিম (ﷺ) পর কোন ব্যক্তি সর্বাপেক্ষা উত্তম? তিনি বললেন: আবু বকর (রাঃ)। আমি জিজ্ঞাসা করলাম, তারপর কোন ব্যক্তি?  তিনি বললেন: উমর। (ছহীহ্ বুখারী, হাদিস নং ৩৬৭১; মেসকাত, হাদিস নং ৫৭৭০)

❏ হযরত আলী (রাঃ) বলেছেন, আমার ব্যাপারে দুই দল লোক ধ্বংস হবে। একদল অত্যধিক প্রেমিক, যারা আমার প্রশংসায় এমন গুনাবলী বলবে, যা আমার মধ্যে নেই। আরেকদল হিংসা বশীভুত হয়ে আমার নামে  মিথ্যা অপবাদ রটাইবে। (মুসনাদে আহমদ, হাদিস নং ১৩৭৬; মুসনাদে আবী ইয়ালা, হাদিস নং ৫৩৪) 

❏ প্রিয় নবীজি (ﷺ)'র ওফাত শরীফের পরে খেলাফতের বিষয়ে কার অনুস্বরণ করতে হবে সে ব্যাপারে হাদিসে আছে, হজরত হুজাইফা (রাঃ) বর্ণনা করেন, প্রিয় নবীজি (ﷺ) বলেছেনঃ তোমরা আমার পরে আবু বকর ও উমর (রাঃ)কে অনুস্বরণ করো। (তিরমিজি, হাদিস নং ৩৬৬২;মুসনাদে হুমাইদী, হাদিস নং ৪৫৪; মেসকাত, হাদিস নং ৬০৬১)

হযরত আলী (রাঃ) সকল মু'মীনের মাওলা বা বন্ধু। এই কথা অন্যান্য সাহাবীদের মর্যাদাকে অস্বীকার করেনা।

🌺অতএব, সাহাবীদের কে প্রশ্নবিদ্ধ করতে পারলেই কোরআন প্রশ্নবিদ্ধ হয়ে যাবে। কারণ সাহাবীরাই পবিত্র কোরআন একত্রিত করেছেন। আর আপনারা বুঝতেই পারছেন এটা ইহুদী-নাছারাদের একটা চক্রান্ত। আল্লাহ পাক সকলকে বুঝার তৌফিক দান করুক, আমিন।
💐💐মুফতী আলাউদ্দিন জেহাদী, খাদেম: বিশ্ব জাকের মঞ্জিল, ফরিদপুর।
 
Top