কিয়ামতের সর্বশেষ আলামত


বর্ণিত আছে যে, মানব জাতির সর্বশেষ সন্তান যার পরে আর কোন সন্তান ভূমিষ্ঠ হবে না। সে সন্তানটি চীন দেশে জন্মগ্রহণ করবে। অর্থাৎ সর্বশেষ সন্তান চীন দেশে ভূমিষ্ঠ হবে। আর যখন সন্তান ভূমিষ্ঠ হওয়ার (জন্মগ্রহণের) ছিলছিলা বন্ধ হয়ে যাবে অর্থাৎ যখন সকল পুরুষ-মহিলা বাঁঝা (বন্ধ্যা) হয়ে যাবে এমতাবস্থায় তাদেরকে ইসলামের দাওয়াত দিলে তারা সে দিকে কর্ণপাত না করে ইসলামের দাওয়াত কবুল করবে না। আর সন্তান ভূমিষ্ঠ বন্ধ হওয়ার ছিলছিলা সারা বিশ্বে বিস্তৃতি হয়ে যাবে। অর্থাৎ বিশ্বব্যাপী সকল পুরুষ-মহিলা বাঁঝা হওয়ার দরুন সন্তান ভূমিষ্ঠ বন্ধ হয়ে যাবে। সে সময় আল্লাহ্ তা’আলা মুমিন নর-নারীদের মৃত্যুবরণ করাবেন। এক কথায় সকল মুসলমান পুরুষ ও মহিলা আল্লাহর হুকুমে মারা যাবে। এর পরবর্তী লোকগণ জানোয়ার তথা পশুর ন্যায় হয়ে যাবে। যাদের মধ্যে হালাল-হারাম পার্থক্য থাকবে না, অতঃপর কিয়ামত কায়েম হবে এবং পৃথিবী ধ্বংস ও নিশ্চিহ্ন হয়ে যাবে। তারপর সমস্ত কিছু পরকালের দিকে পরিবর্তিত হয়ে যাবে।


জনৈক কবি বলেন-


(ا)   مدارنظم امورجهاں انسانست   * جميع اهل جهاں جسم وجان انسانست .


(২)  فنائے عالم صورت برحلتش مربوط * مقام بودسما اوت كرد بارض هبوط .


অর্থাৎ (১) সকল বিষয় সমূহের নিয়ম-নীতির কেন্দ্র ও ভিত্তি হচ্ছে মানব, সারা বিশ্বের বাসিন্দা মানব জাতির শরীর ও রূহ। 


(২) দৃশ্যমান পৃথিবী ধ্বংস হওয়াটা তার কোচ তথা স্থানান্তরের সাথে সম্পৃক্ত। আসমান স্থীর থাকাটা জমিনের সাথে সম্পৃক্ত। কাজেই যখন ঐটা না হবে, এটাও হবে না। কেননা একটার সাথে অপরটা অতোপ্রতো ভাবে জড়িত।


মাসআলাঃ ফতোয়া দেওয়া এটি কোন ছেলে খেলা নয়, যে কোন ব্যক্তিকে ফতোয়া প্রদানের উপযুক্ত মনে করা এবং যাকে-তাকে ফতোয়া প্রদানের অনুমতি দেওয়া।


মাসআলাঃ চোরিকৃত মাল তথা জিনিস-পত্র ক্রয় করা জায়েয নাই। কেননা এর মাধ্যমে জালেম তথা চোরকে সাহায্য ও উৎসাহিত করার শামিল হবে।


 
Top